আপডেট

নাছির কাল মূল একাদশে ঢুকলে কে বাদ পড়বে

সুপার টুয়েলভের লড়াই শুরু হয়ে গেছে আজ। আগামীকাল এই পর্বের দ্বিতীয় দিনে মাঠে নামছে এশিয়ার চার দল। প্রথম ম্যাচে বাংলাদেশের সামনে শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত–পাকিস্তান লড়াই। বাংলাদেশ–শ্রীলঙ্কা ম্যাচের ভেন্যু শারজা। গতকাল এই মাঠেই নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেছে শ্রীলঙ্কা। ধীরগতির উইকেটে দাপট দেখান স্পিনাররা। আগামীকাল ম্যাচের আগে তাই বেশির ভাগ আলোচনাজুড়ে দুই দলের স্পিন আক্রমণ।

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা অবশ্য ম্যাচ জয়ের মন্ত্র হিসেবে স্পিন আক্রমণের বাইরে গিয়ে দেখছেন আরেকটি বিষয়ও। প্রথম পর্ব বা গত কিছুদিনে বাংলাদেশ দলের খেলা খুব ভালো করে দেখে শানাকার মনে হয়েছে, বাংলাদেশের বিপক্ষে জিততে চাইলে সাকিব আল হাসান ও মোস্তাফিজকে ভালোভাবে সামলাতে হবে। এ দুজনকে নিয়ে তাই বাড়তি চিন্তা শ্রীলঙ্কা দলের। শানাকা আজ সংবাদ সম্মেলনে বলেছেন, ‘এ ম্যাচ নিয়ে ভালোভাবে পরিকল্পনা সাজিয়ে রেখেছি। বিশেষ করে মোস্তাফিজ ও সাকিবকে নিয়ে আমরা ভাবছি।’

এটা ঠিক যে প্রথম পর্ব পেরিয়ে বাংলাদেশের সুপার টুয়েলভে ওঠায় বড় ভূমিকা অলরাউন্ডার সাকিব ও পেসার মোস্তাফিজের। কিন্তু মাহমুদউল্লাহও খারাপ খেলেননি। বাংলাদেশের স্পিনাররাও ভালোই করেছেন। বিশেষ করে মেহেদী হাসান। সব মিলিয়ে শানাকা বলেছেন, ‘ফাস্ট বোলারদের চেয়ে স্পিনাররা বাড়তি কিছু সুবিধা পেতে পারে শারজার উইকেটে। আইপিএলের ম্যাচগুলোতে এই ভেন্যু ব্যবহার করা হয়েছে।

সাকিব ছাড়াও বাংলাদেশের অন্য যে স্পিনাররা আছে, তাদের কথাও ভুলে গেলে চলবে না।’ তাই নাছিরকে কাল খেলানো হতে পারে এমনটা ইঙ্গিত পাওয়া যাচ্ছে বলে জানালেন, বাংলাদেশ জাতীয় দলের সাবেক ওপেনার বিজয়। কথা হলো নাছির কার পরিবর্তে খেলবে সেটা জানা যায়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button