আপডেট

বিশ্বকাপ চলাকালিন সময়ে জাতীয় দলের কোচ পরিবর্তন

এক মাসের মাথায় আবারও জাতীয় দলের হেড কোচ পরিবর্তন। আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হল আবাহনীর পর্তুগীজ কোচ মারিও লেমোসের নাম। জানা গেছে, সোমবার (২৫ অক্টোবর) দলের সঙ্গে যোগ দেবেন তিনি। এর আগেই ক্যাম্পে যোগ দিবে ফুটবলাররা।

সাফের স্কোয়াডটাই প্রায় অপরিবর্তিত থাকছে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন চার জাতি টুর্নামেন্টে। উজবেকিস্তানে অনুষ্ঠেয় এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপে জাতীয় দলের বেশকিছু খেলোয়াড় থাকায় ক্যাম্পে যোগ দেবে নতুন আরও ৪-৫ জন খেলোয়াড়।

লেমোসের কোচিং প্যানেলেও আসছে বড় পরিবর্তন। সহকারি কোচ হিসেবে থাকছেন মাসুদ পারভেজ কায়সার ও জাকারিয়া বাবু। গোলকিপার কোচ আতিকুর রহমান। ফিটনেস কোচ ইভান রাজলগ।

আবাহনীকে গেল আড়াই বছরে একটাও শিরোপা না এনে দেওয়া মারিও লেমোস কেমন করেন, সেটাই এখন দেখার বিষয়।

এর আগে সাফ চ্যাম্পিয়নশিপের জন্য জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল অস্কার ব্রুজনকে। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন চার জাতি টুর্নামেন্টের জন্যও তাকে দায়িত্ব দেওয়ার কথা ভেবে রেখেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। 
কিন্তু টানা কাজ করায় ক্লান্ত অস্কার ব্রুজন আর দায়িত্ব নিতে চান না। এমন অবস্থায় কোচশূন্য হয়ে পড়ে জাতীয় দল। এরপর নতুন অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় পর্তুগালের মারিও লেমোসকে।
এর আগে ২০১৭ সালে মারিও লেমোস বাংলাদেশে জাতীয় দলের ফিটনেস কোচ হিসেবে এসেছিলেন। পরবর্তীতে তিনি ঢাকা আবাহনীর প্রধান কোচের দায়িত্ব নেন।
আগামী ৮ নভেম্বর প্রথম ম্যাচে আফ্রিকার সিশেলসের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ১১ ও ১৪ নভেম্বর যথাক্রমে মালদ্বীপ ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ। সব ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button