প্রযুক্তি বার্তা
Trending

অনলাইনে জন্ম নিবন্ধন তথ্য সংশোধন আবেদন ও প্রয়োজনীয় কাগজপত্র

বর্তমানে বাংলাদেশে নাগরিক পরিচয় পত্র গুলোর মধ্যে জন্ম নিবন্ধন সনদ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পরিচয় পত্র। শিশুর জন্মের পরপরই সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ, পৌরসভা এবং সিটি কর্পোরেশন নিবন্ধকের কার্যালয় জন্ম নিবন্ধন করা হয়। অনলাইনে জন্ম নিবন্ধন তথ্য সংশোধন আবেদন ও প্রয়োজনীয় কাগজপত্র জানাবো আজ।

২০০৭ সালে সর্বপ্রথম জন্ম নিবন্ধন প্রক্রিয়া শুরু হওয়ার পর গণহারে সারাদেশের সকল মানুষের জন্ম নিবন্ধন করা হয়েছে। অনভিজ্ঞ তথ্য সংগ্রহকারী এবং তথ্য প্রদানকারীদের সমন্বয়হীনতার কারণে দেশের মানুষের বেশিরভাগ ক্ষেত্রেই জন্ম নিবন্ধন ভুল ত্রুটি লক্ষ্য করা যায়।

এই ভুল ত্রুটি নিয়েই ২০১০ সালে সর্বপ্রথম অনলাইন জন্ম নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়। এতেও তথ্য এন্ট্রি গত ভুল এবং পূর্বের ভুল মিলিয়ে অসংখ্য গরমিল জন্মনিবন্ধনের থেকে গেছে। জন্মনিবন্ধনের এই গরমিল সংক্রান্ত বিষয়ে দেশের মানুষের ভোগান্তির শেষ নেই।

প্রায়শই জাতীয়, স্থানীয় এবং অনলাইন পত্রিকা গুলোতে দেখা যায় জন্ম নিবন্ধন সংক্রান্ত বিরম্বনায় হতাশ দেশের নাগরিকগণ।

সম্প্রতি সরকার জন্ম নিবন্ধন পোর্টালকে আরও উন্নত করার পাশাপাশি অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধনের সুযোগ করে দিয়েছে। এখন থেকে একজন নাগরিক চাইলে ঘরে বসেই তার জন্ম নিবন্ধন এর বিভিন্ন সমস্যার সমাধান করে নিতে পারবে।

এক্ষেত্রে প্রদত্ত নিয়ম নীতি এবং প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে অল্প সময়ের মধ্যে জন্ম নিবন্ধন সংশোধন কপি পেয়ে যাবে।

আপনাদের সুবিধার্থে ঘরে বসে অনলাইনে জন্ম নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বিস্তারিত কার্যবিবরণী ও প্রয়োজনীয় কাগজপত্র সংক্রান্ত বিষয়ে আলোচনা করলাম।

নিচের বিস্তারিত পড়ুন বাটন এ ক্লিক করেন অনলাইনে জন্ম নিবন্ধন সনদ সংশোধনের যাবতীয় তথ্যাদি জেনে নিন।

ঘরে বসে অনলাইনে জন্ম নিবন্ধনের আবেদন করার জন্য নিচের প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করতে পারেন। এটি আপনাকে অনলাইনে জন্ম নিবন্ধনের আবেদন করা, ফি জমা দেওয়া সহ বিস্তারিত বিষয়ে সহযোগিতা করবে।

  • প্রতিষ্ঠানের নাম: স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক
  • মোবাইল নম্বর: 01886111052, ইমেইল: shopnonetwork75@gmail.com

বি:দ্র: আপনাদের সুবিদার্থে উপরোক্ত প্রতিষ্ঠানের তথ্যটি দেওয়া হল। এই সংক্রান্ত সকল দায়ভার উক্ত প্রতিষ্ঠানটিই বহন করবে। সাহসী বার্তা ডট কম এর সাথে সম্পর্কিত নয়।

আপনার জন্য আরও কিছু তথ্য:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *