শিক্ষা বার্তা

ইএফটিতে যেকোন ব্যাংকের একাউন্ট ব্যবহার করতে পারবেন শিক্ষকরা

ইএফটিতে যেকোন ব্যাংকের একাউন্ট ব্যবহার করতে পারবেন শিক্ষকরা: মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান স্কুল ও কলেজ কর্মরত এমপিওভুক্ত বেসরকারি  শিক্ষক মাসিক সরাসরি এ্যাকাউন্টের লক্ষ্যে এ্যাকাউন্টের লক্ষ্যে একটি প্রক্রিয়া চালু  হয়েছে। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর ইএমআইএস মডিউলে এমপিও শিক্ষকদের তথ্য হালনাগাদ করার প্রক্রিয়া শুরু  করা হয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারি ২০২১ শিক্ষক-কর্মচারী ইএমআইএস ওয়েবসাইট তথ্য  হালনাগাদ করার নির্দেশনা প্রদান করা হয়েছে। 

এর শিক্ষকরা মাধ্যমে অধিদপ্তর উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক নির্ধারিত ব্যাংকের তাদের বেতন উত্তোলন করতেন। নতুন ভাবে নতুনভাবে ইএফটি প্রক্রিয়া চালু হওয়ায় শিক্ষকরা কোন ব্যাংকের অ্যাকাউন্ট ব্যবহার করবেন সে বিষয়ে বিধায় রয়েছেন।

ইএফটিতে শিক্ষকদের ব্যাংক একাউন্ট ব্যবহার এবং ইএফটি তথ্য হালনাগাদ প্রসঙ্গে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জনাব মমিনুর রশিদ আমিন একটি অনলাইন পোর্টালের লাইভে এসে বিস্তারিত আলোচনা করেন। 

আলোচনা মাউশি অতিরিক্ত সচিব বলেন শিক্ষক যে কোন তফসিলি একাউন্ট ইএফটি তে বেতন ব্যবহার করতে পারেন। তবে এক্ষেত্রে অবশ্যই পূর্বের ব্যাংকে যদি লোন থেকে থাকে তাহলে অবশ্যই সেটি ব্যবহার করার পরামর্শ দেন তিনি। 

সেই সেইসাথে সচিব এমপিও-তে থাকা আক্ষরিক আক্ষরিক ভুলগুলো সংশোধন করে দেওয়া যাবে বলে অবহিত করেন।

মাউশির সচিবের দেওয়ার বক্তব্যে ইএফটিতে যেকোন ব্যাংকের একাউন্ট ব্যবহার করতে পারবেন শিক্ষকরা বিষয়টি উঠে আসে। 

বার্তা ডটকমের লিখতে পারেন আপনিও; আপনার লেখা গল্প কবিতা প্রবন্ধ সাহিত্য সাময়িকী ভ্রমণ কাহিনী সহ যেকোন বিষয় আমাদের ওয়েবসাইটে প্রকাশ করতে চাইলে যোগাযোগ করুন;

প্রকাশের উপযোগী লেখা পেলে দ্রুত সময়ের মধ্যে রিভিউ সাপেক্ষে আপনার লেখাটি প্রকাশ করা হবে।

আমরা দেশের সৃজনশীল ও গবেষণাধর্মী লেখকদের আহ্বান জানায় সাহসী বার্তা ডটকমের তাদের লেখা প্রকাশ করার জন্য। 

আমাদের সাথে যোগাযোগ 

আপনার জন্য আরও কিছু তথ্য:

আমাদের আরও কিছু ওয়েবসাইট: সফটডোড, গ্র্যাফিয়ার, ভিডিও বার্তা, বিডি রোস্টার, সাহসী বার্তা, বঙ্গ আয়না;

সকল স্তরের শিক্ষা সংক্রান্ত সঠিক তথ্য, সরকারি-বেসরকারি চাকুরি বিজ্ঞপ্তি, চাকুরির পরীক্ষা, এডমিট কার্ড,

পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজটি Follow করে রাখুন।

ইউটিউবে সর্বশেষ আপডেট পেতে বাংলা নোটিশ ডট কম এর ইউটিউব চ্যানেলটি Subscribe করে রাখুন।