শিক্ষা বার্তা

এইচএসসির ফরম ফিলাপের টাকা শিক্ষার্থীদের ফেরত দেওয়া হবে!

এইচএসসির ফরম ফিলাপের টাকা শিক্ষার্থীদের ফেরত দেওয়া হবে: কোভিড-১৯ এর কারণে ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় অনুষ্ঠিত না হওয়ায় পরীক্ষার্থীদের দেওয়া এইচএসসি ফরম ফিলাপের টাকা কিছু অংশ ফেরত দেওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ অনুষ্ঠানে ২০২০ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষা না হওয়ায় এ কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

এইচএসসি অটোপাশের ফলপ্রকাশ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় শিক্ষার্থীদের থেকে আদায় করা ফরমপূরণ অর্থের অব্যয়িত অংশ ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দীর্ঘদিন পরীক্ষা নেওয়ার জন্য অপেক্ষা করেও পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি তৈরি না হওয়ায় অষ্টমের সমাপনী এবং এসএসসির ফলাফলের গড় করে ২০২০ সালের এইচএসসির ফল নির্ধারণের সিদ্ধান্ত হয়।

এইচএসসির ফরম ফিলাপের টাকা শিক্ষার্থীদের ফেরত দেওয়া হবে!

কিন্তু আইনে পরীক্ষা নিয়ে ফল প্রকাশের বিধান থাকায় তা সংশোধনের প্রয়োজন হয়ে পড়ে। এই জন্য আইনি বিধি নিষেধের কারণে এইচএসসি সমমানের পরীক্ষার ফল প্রকাশেও কিছুটা বিলম্ব হয়েছে।

সেই আইন সংশোধনের পর শনিবার ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে ফল প্রকাশ করেন।

বিভিন্ন অফিসিয়াল বিজ্ঞপ্তি, প্রশিক্ষণ, চাকুরি, বৃত্তি ও উপবৃত্তির তথ্য জানুন বাংলা নোটিশ ডট কম থেকে। আর তথ্য প্রযুক্তির বিভিন্ন তথ্য জানুন সফটডোজ থেকে;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *