শিক্ষা বার্তা

এক সপ্তাহের মধ্যে প্রাথমিক শিক্ষকদের করোনা ভ্যাকসিন দিতে হবে

মঙ্গলবার সকাল ১১টায় সচিবালয় ক্লিনিকে টিকা নিয়ে এক সপ্তাহের মধ্যে প্রাথমিক শিক্ষকদের করোনা ভ্যাকসিন দিতে হবে বলে জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

সেই সাথে মহামারি করোনার কারণে দীর্ঘ দিন ধরে বন্ধ থাকা প্রাথমিক বিদ্যালয়গুলো যে কোনো সময় খোলা হবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী।

টিকা নেওয়াকালীন উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষকদের টিকা দিয়ে প্রস্তুত করার নির্দেশনা প্রদান করেছেন এবং যেকোন সময় বিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশনা দেওয়া হতে পারে।

প্রধানমন্ত্রী আরও বলেন- আমার কোনো শিক্ষক যাতে টিকার আওতার বাইরে না থাকে।

টিকা দেওয়া কর্মসূচী শুরু করার বিষয়ে প্রশ্নের জবাবে জানান প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে টিকা প্রদান কার্যক্রম পরিচালনা নির্দেশনা প্রদান করেছেন। আমরা যে কোনো সময়…আজ (মঙ্গলবার) থেকে সাত দিনের মধ্যে টিকা নেওয়া শেষ করব।

তিনি বলেন, আমি নিজেও টিকা নিয়েছি, আমাদের সচিবালয়ের সবাই নিয়েছে। কোনো রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমি অনুরোধ করব- আমার শিক্ষকদের, আমার মন্ত্রণালয়ের আওতায় যারা আছেন, ৪০ বছরের ঊর্ধ্বে যারা পড়বেন তাদের টিকা নেওয়ার জন্য অনুরোধ করব।

এ সময় শিক্ষকদের যথাসময়ে টিকা নিয়ে স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসতে এবং সবাইকে মাস্ক ব্যবহারের আহ্বান জানান প্রতিমন্ত্রী। এক সপ্তাহের মধ্যে প্রাথমিক শিক্ষকদের করোনা ভ্যাকসিন দিতে হবে।

সূত্র: দৈনিক যুগান্তর

আপনি আরও পছন্দ করতে পারেন-