আন্তর্জাতিক বিষয়াবলি

যেসকল কারণে গাধার মাংসের জনপ্রিয়তা বাড়ছে ভারতে

যেসকল কারণে গাধার মাংসের জনপ্রিয়তা বাড়ছে ভারতে: অনেকগুলো বিশেষ কারণে ভারতে মানুষের কাছে গাধার মাংসের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আজকে আমরা ভারতে গাধার মাংস খাওয়ার জনপ্রিয়তা বাড়ার মূল কারণ গুলো নিয়ে আলোচনা করবো।

যে কারণে ভারতে গাধার মাংসের জনপ্রিয়তা বাড়ছে-

ভারতের প্রচলিত আইন অনুযায়ী অবৈধ হলেও গাধার মাংসের জনপ্রিয়তা বেড়েছে মানুষের কাছে। যেসকল কারণে গাধার মাংসের জনপ্রিয়তা বাড়ছে ভারতে।

ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের কয়েকটি জেলায় দিনদিন এর প্রবণতা আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাচ্ছে বলে খবর পাওয়া গেছে।

টাইমস অব ইন্ডিয়া প্রদত্ত তথ্য অনুযায়ী, ভারতের অন্ধ্র প্রদেশ থেকে ব্যাপকহারে গাধা বিলুপ্তির কারণে রাজস্থান, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, মহারাষ্ট্র এবং কর্ণাটক থেকেও প্রাণীটি আনা হচ্ছে।

প্রকাশিত খবরে বলা হয়, কয়েকটি অপরাধী চক্র যৌথভাবে অন্ধ্র প্রদেশে গাধার মাংসের বেচাকেনা করছে। একটি দল গাধা বধ করে এবং অন্যটি মাংস সংগ্রহের কাজ করে। আরেকটি দল পরে ক্রেতাদের কাছে সে মাংস বিক্রি করার দায়িত্ব নিয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, রাজ্যের অধিকাংশ স্থানে গাধার দুধ বছরের পর বছর ধরে জনপ্রিয়। কিন্তু সাম্প্রতিক সময়ে প্রাণীটির মাংসের ব্যাপক জনপ্রিয়তাও লক্ষ্য করা যাচ্ছে।

গাধার মাংস শক্তি এবং পুরুষত্ব বাড়ায়- এমন ধারণা দিনদিন এটিকে জনপ্রিয় করে তুলছে।

অবৈধ ব্যবসায়ীদের কাছ থেকে মাংস খুঁজতে এবং কিনতে মোটা দাম চুকাচ্ছেন মাংস ভক্ষণকারীরা। কেজি প্রতি মাংসের দাম প্রায় হাজার রুপির কাছাকাছি হলেও কমতি হচ্ছেনা গ্রাহকের।

সূত্র: দৈনিক যুগান্তর ও টাইমস্ অব ইন্ডিয়া

আপনি হয়ত পছন্দ করতে পারেন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *