জাতীয় বার্তা

সার্ভার জটিলতায় মন্ত্রণালয়ের আর্থিক অনুদানের আবেদন করতে ব্যর্থ প্রার্থীরা

সার্ভার জটিলতায় মন্ত্রণালয়ের আর্থিক অনুদানের আবেদন করতে ব্যর্থ প্রার্থীরা: শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ মাদ্রাসা এবং মাদ্রাসা ও কারিগরি বিভাগের অন্তর্গত এমপিওভুক্ত এবং নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারী, অধ্যায়নরত ছাত্র-ছাত্রী ও শিক্ষা প্রতিষ্ঠান জন্য বিশেষ অনুদানের অনলাইন পোর্টালে তারপর জটিলতার কারণে আবেদন করা সম্ভব হচ্ছে না।

এই বছর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগ অসহায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত অথবা শিক্ষা কাজে ব্যবহারের জন্য শিক্ষার্থীদের আর্থিক অনুদান দেওয়ার জন্য অনলাইনে আমার সরকার একসেবা ওয়েব পোর্টালের মাধ্যমে আবেদন গ্রহণের কার্যক্রম শুরু করেছে।

প্রথম দফায় ফেব্রুয়ারি ২৭ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদনের সময় নির্ধারণ করা থাকলেও পরবর্তীতে ৭ মার্চ ২০২১ পর্যন্ত এই আবেদন করার সময় বৃদ্ধি করা হয়।

এই সময়ের মধ্যে শিক্ষার্থী শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো আমার সরকার একসেবা পোর্টালের মাধ্যমে বিশেষ আর্থিক অনুদান পাওয়ার আবেদন করতে গেলে সার্ভার জটিলতার কারণে কোনোভাবেই তা করা সম্পন্ন করা যাচ্ছে না।

শিক্ষা মন্ত্রণালয়ের বিশেষ শিক্ষা বৃত্তি আর্থিক অনুদানের অনলাইন আবেদন করতে গিয়ে সার্ভারের ভোগান্তির কারণে প্রকাশ করেছে দেশের সর্বস্তরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

দীর্ঘ সময় বসে থেকেও সার্ভার সংক্রান্ত সমস্যা থাকার কারণে কোনভাবেই আবেদন সাবমিট করা সম্ভব হচ্ছে না অনেকের পক্ষে।

তাই অনেকেই এই বিষয়টিকে ভুয়া হিসেবে আখ্যায়িত করছেন। এরমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী ছাত্র-ছাত্রীদের বিশেষ আর্থিক অনুদান প্রাপ্তির জন্য অনলাইনে আবেদনের সময়সীমা বৃদ্ধি করে ১৫ মাস পর্যন্ত করেছেন।

এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এর ওয়েবসাইটে। সার্ভার জটিলতায় মন্ত্রণালয়ের আর্থিক অনুদানের আবেদন করতে ব্যর্থ প্রার্থীরা;

অনলাইনে শিক্ষা মন্ত্রণালয়ের বিশেষ কোন দিন সংক্রান্ত আবেদনের পদ্ধতি গুলো দেখুন:

আপনি আরও পছন্দ করতে পারেন-

সমাজের চলমান কোনো অসঙ্গতি, সাহিত্য, সংস্কৃতি ও রাজনীতি নিয়ে আপনার মতামত, সৃজনশীল লেখনি সাহসী বার্তা ডটকমের প্রকাশ করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন। 

গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে সঠিক তথ্য জানতে চাই আমাদের ফেসবুক পেইজ টি লাইক এবং ফলো করে রাখুন এবং ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *