শিক্ষা বার্তা

২০২০ জেএসসি ফরম ফিলাপে শিক্ষার্থীদের কোন ফি লাগবেনা

২০২০ জেএসসি ফরম ফিলাপে শিক্ষার্থীদের কোন ফি লাগবেনা: করােনা ভাইরাস সংক্রমণের সার্বিক পরিস্থতি বিবেচনায় ২০২০ সালের জেএসসি/জেডিসি পরীক্ষা গ্রহণ না করে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ণের ভিত্তিতে নবম শ্রেণিতে উত্তীর্ণ করা হয়েছে।

ইতােমধ্যে এসকল শিক্ষার্থীদের জেএসসি/জেডিসি পরীক্ষার উত্তীর্ণ-সনদ প্রদানের সিদ্ধান্তও গৃহীত হয়েছে।

শিক্ষার্থীদের জেএসসি/জেডিসি পরীক্ষার উত্তীর্ণ-সনদ প্রদানের লক্ষ্যে Online এ ফরম পূরণের নিয়মাবলি ও সনদ পাওয়ার জন্য অনলাইন ফরম ফিলাপের সময়সূচী উল্লেখ করে প্রতিষ্ঠান প্রধানদের উদ্দেশ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করছে দেশের শিক্ষাবোর্ডগুলো।

এর আগের সালে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের থেকে পরীক্ষায় অংশগ্রহণ বাবদ বিভিন্ন খাতে ফি আদায় করা হতো।

জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে প্রত্যেক পরীক্ষার্থীদের বোর্ড কর্তৃক নির্ধারিত ফি এর পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের নির্ধারিত ফি পরিশোধ করতে হতো।

কিন্তু এই বছর যেহেতু পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছেনা সেহেতু শিক্ষার্থীদের থেকে জেএসসি বা জেডিসি ফরম ফিলাপের কোন ফি না নেওয়ার বিষয়ে শিক্ষাবোর্ড সমূহের প্রকাশিত বিজ্ঞপ্তিতে জনানো হয়েছে।

ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এসএম আমিরুল ইসলাম সহ সকল শিক্ষাবোর্ডের প্রকাশিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

কোনো শিক্ষা প্রতিষ্ঠান ২০২০ সালের জেএসসি অটোপাসকৃত শিক্ষার্থীদের থেকে জেএসসি অনলাইন ফরম ফিলাপ এর জন্য কোন প্রকার অর্থ দাবি করলে তা সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডকে অবহিত করলে বোর্ড প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

২০২০ জেএসসি ফরম ফিলাপে শিক্ষার্থীদের কোন ফি লাগবেনা সংক্রান্ত এই তথ্যটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে জানার সুযোগ করে দিন।

আপনার যেকোন লেখা প্রকাশ করতে আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার সৃষ্টিশীল লেখনি প্রকাশের সবচেয়ে জনপ্রিয় পোর্টাল সাহসি বার্তা ডট কম।

সাহসি বার্তা ডট কম – সত্য প্রকাশে নির্ভিক

দেশের শিক্ষা, চাকুরি, প্রশিক্ষণসহ যাবতীয় অফিসিয়াল নিউজ পেতে বাংলা নোটিশ ডট কম এবং বিভিন্ন কারিগরি সহযোগিতায় ভিজিট করুন সফটডোজ ডট কম