এ্যাসাইনমেন্ট উত্তরনতুন আগত

৬ষ্ঠ শ্রেণি এ্যাসাইনমেন্ট-২০২১ ৬ষ্ঠ সপ্তাহের ইংরেজি, কৃষি ও গার্হস্থ্য বিজ্ঞান

৬ষ্ঠ শ্রেণি এ্যাসাইনমেন্ট-২০২১ ৬ষ্ঠ সপ্তাহের ইংরেজি, কৃষি ও গার্হস্থ্য বিজ্ঞান প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শিক্ষার্থীরা নির্ধারিত নিয়ম অনুসরণ করে সংশ্লিষ্ট বিষয়ের অ্যাসাইনমেন্ট গুলো সম্পন্ন করে তাদের বিষয়ে শিক্ষকের নিকট যথাসময়ে জমা দিবে। শিক্ষক এসাইনমেন্ট মূল্যায়ন নির্দেশনা অনুসরণ করে শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন।

৬ষ্ঠ শ্রেণি এ্যাসাইনমেন্ট-২০২১ ৬ষ্ঠ সপ্তাহের

ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের জন্য ষষ্ঠ সপ্তাহে তিনটি বিষয়ের অ্যাসাইনমেন্ট নির্ধারণ করা হয়েছে। বিষয়গুলো হল- ইংরেজি, কৃষি শিক্ষা ও গার্হস্থ্য বিজ্ঞান। এর আগে ২৭ মার্চ ২০২১ ষষ্ঠ শ্রেণির ইংরেজি বিষয়ের প্রথম অ্যাসাইনমেন্ট এবং ৩ এপ্রিল ২০২১ কৃষি ও গার্হস্থ্য বিজ্ঞান বিষয়ের প্রথম অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছিল কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় ৭ জুন ২০২১ ষষ্ঠ শ্রেণির ইংরেজি, কৃষি শিক্ষা ও গার্হস্থ্য বিজ্ঞান বিষয়ের দ্বিতীয় এসাইনমেন্ট প্রকাশ করে।

শিক্ষার্থীরা আগামী ১৩  জুন ২০২১  এরমধ্যে  ষষ্ঠ শ্রেণি ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ এর নির্ধারিত বিষয়সমূহ অ্যাসাইনমেন্ট লিখে তাদের বিষয় শিক্ষকের নিকট সাবমিট করবে।

ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ইংরেজি পাঠ্যবই থেকে লেসন-২, কৃষিশিক্ষা পাঠ্য বই থেকে প্রথম অধ্যায়, এবং গার্হস্থ্য অর্থনীতি পাঠ্যবই থেকে চতুর্থ অধ্যায় সংক্ষিপ্ত পাঠ্যসূচি এর আলোকে একটি করে নির্ধারিত কাজ দেয়া হয়েছে। সেই সাথে অ্যাসাইনমেন্টগুলো সম্পন্ন করার প্রয়োজনীয় নির্দেশনা এবং রুবিক্স অন্তর্ভুক্ত করা আছে।

৬ষ্ঠ শ্রেণি এ্যাসাইনমেন্ট-২০২১৬ষ্ঠ সপ্তাহের  ইংরেজি

Assignments:

Think of a situation when you did something brilliant and somebody congratulated you. Maybe you played or sang well or cooked something for your family or had success somewhere. Now write about that experience.

In your writing, mention the following things.

1. What happened? 2. When it happened? 3. Who congratulated you? 4. How he/she congratulated (e.g.
what language was used)? 5. How did you feel it?

Or Think of an unhappy situation when you were upset but somebody helped you overcome your bad time. In your writing, mention the following things:

1. What was the occurrence? 2. How did you feel? 3. Who consoled you? 14. What language he/she used? 5. How did he/she help you to overcome that situation?

Instructions: 

When teaching and learning of the lesson are done, give this assignment to your students. Instruct your students to reflect on their own life and experience rather than copying from any source. If two or more assignments are similar, ask your student to resubmit them.

৬ষ্ঠ শ্রেণি ৬ষ্ঠ সপ্তাহের এ্যাসাইনমেন্ট কৃষি শিক্ষা

৬ষ্ঠ শ্রেণি ৬ষ্ঠ সপ্তাহের এ্যাসাইনমেন্ট গার্হস্থ্য বিজ্ঞান

আরও পছন্দ করতে পারেন

৬ষ্ঠ শ্রেণির ৫ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট এর বাছাই করা নমূনা উত্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *